বিশ্বকাপের সেরা মডরিচ

ব্যক্তি আলাদা। কিন্তু চিত্রটা একই, গল্পটাও তো! ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এবারের ফাইনালে ফ্রান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গের বেদনায় পুড়ল ক্রোয়েশিয়া। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মডরিচ।
পরপর দুই বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের কেউই হাসি মুখে নিতে পারলেন না পুরস্কার! দুঃখটা বিশ্বকাপেরও নয় কি? মডরিচ রাশিয়ায় পুরো টুর্নামেন্টেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। সামলেছেন মাঝমাঠ। কখনো আক্রমণে উঠে দলকে গোল এনে দিয়েছেন। ক্রোয়েশিয়ার প্রথম দুই ম্যাচেই স্কোরশিটে তার নাম ছিল।
আর্জেন্টিনার বিপক্ষে বক্সের বাইরে থেকে তার করা গোলটা তো টুর্নামেন্টেরই অন্যতম সেরা। দেশকে প্রথমবারের মতো ফাইনালে তোলার পথে একটি অ্যাসিস্টও করেছেন। রোববার মস্কোর ফাইনালে অবশ্য জ্বলে উঠতে পারেননি রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। ফ্রান্সের কাছে ৪-২ গোলের হেরে শিরোপা-স্বপ্ন ভেঙেছে ক্রোয়েশিয়ার। দল বিশ্বকাপ জিততে পারেনি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার নিয়ে হয়ত তাই তেমন আনন্দও খুঁজে পাননি মডরিচ। কাইলিয়ান এমবাপে টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার হাতে যখন তার পাশে দাঁড়িয়ে লাজুক হাসছিলেন, মডরিচকে দেখাচ্ছিল ভীষণ বিমর্ষ!

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here