বারী সিদ্দিকীর শেষ ইচ্ছা

বারী সিদ্দিকী

নেত্রকোনার কারলি গ্রামের বাউল বাড়িতে সমাহিত করা হবে বারী সিদ্দিকীর মরদেহ। এই শিল্পীর শেষ ইচ্ছা অনুযায়ী সেখানে দাফন করা হবে বলে জানান বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী।তিনি বলেন, বাবা আমাদের বলে গেছেন তার শেষ ইচ্ছার কথা। মৃত্যুর পর ‘বাউল বাড়িতেই’ যেন তাকে সমাহিত করা হয়।  বাবার ইচ্ছা অনুযায়ী তাকে বাউল বাড়িতে সমাহিত করা হচ্ছে।

বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য শিল্পী বারী সিদ্দিকী। সকালে গোসল ও কাফনের জন্য আঞ্জুমানে মফিদুল ইসলামে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মরদেহ সকাল ৭টায় ধানমন্ডি ১৪ /এ সড়কে তার বাসায় নিয়ে যাওয়া হয়।সকাল সাড়ে ৯টায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা। এরপর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।বারী সিদ্দিকীর মরদেহ এখন নিয়ে যাওয়া হচ্ছে নেত্রকোনায়। বাদ আসর নেত্রকোনা সরকারী কলেজ মাঠে তৃতীয় জানাজার পর বাউল বাড়িতে তাকে সমাহিত করা হবে।

বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী আরটিভি অনলাইনকে বলেন, বাবার প্রতি দেশের মানুষ যে ভালোবাসা দেখিয়েছে তার জন্য আমরা কৃতজ্ঞ। বাবার মরদেহ যেন নেত্রকোনায় নিয়ে যেতে পারি তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here