নেইমারের অস্ত্রোপচারে পিএসজির সায়

বিশ্বের অন্যতম দামি খেলোয়াড় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে দলে টেনে মৌসুমের একটা শিরোপাও এখনো ঘরে তুলতে পারেনি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

পিএসজিতে যোগ দেওয়ার স্বল্প সময়ের মধ্যে বেশ কয়েকবার ছোটখাটো ইনজুরি ও অসুস্থতার মধ্যে পড়েছেন এই তারকা। তবে ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে প্রথম লেগের ম্যাচে নেইমার গুরুতর ইনজুরিতে পড়েন। তাঁর ডান পায়ের পাতার হাড় ভেঙেছে, গোড়ালিও ক্ষতিগ্রস্ত  হয়েছে বাজেভাবে।

ব্রাজিলিয়ান গণমাধ্যম  জানিয়েছিল, মে মাসের আগে নেইমারের সুস্থ হওয়ার কোনো সম্ভাবনা নেই। পায়ে অস্ত্রোপচার করা হবে তাঁর। সে ক্ষেত্রে সারতে ন্যূনতম দেড় থেকে দুই মাস সময় লাগবে। অনেক ক্ষেত্রে তিন মাসও লেগে যেতে পারে।

নেইমারের বাবাও অস্ত্রোপচারের ব্যাপারটি গণমাধ্যমে স্বীকার করেন। তবে ব্যাপারটি মেনে নিতে পারেননি পিএসজি কোচ উনাই এমেরি। নেইমারের অস্ত্রোপচারের বিষয়টি উড়িয়ে দিয়ে তিনি বলেছিলেন, ‘নেইমারের অস্ত্রোপচারের বিষয়টি সত্যি নয়। আমি চিকিৎসকের সঙ্গে কথা বলেছি এবং জানি কী হতে চলেছে। আমরা তাঁর আরোগ্য লাভের ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা শান্ত আছি এবং আগামী কয়েক দিন পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছি।’

এমেরি যেন এক প্রকার জোর করেই নেইমারকে মাঠে নামানোর পক্ষে ছিলেন। তিনি বারবার বলেছেন, হালকা চিকিৎসা নিয়েই মাঠে খেলতে পারবেন নেইমার।

বেশ কয়েক দিন ধরে এ নিয়ে গুঞ্জন চলার কারণে অবশেষে পিএসজি বাধ্য হয়েছে নেইমারের প্রকৃত খবর জানাতে। তারা স্বীকার করেছে, পায়ের অস্ত্রোপচারের জন্য ব্রাজিল চলে যাবেন নেইমার।

নেইমারের প্রকৃত অবস্থা জানাতে এত বিলম্ব প্রসঙ্গে কোচ এমেরি বলেন, ‘আমরা সম্পূর্ণ মেডিকেল প্রটোকল মেনে চলেছি। এখনো যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেটাও মেডিকেল স্টাফ, পিএসজি ও ব্রাজিল জাতীয় দলের সঙ্গে পরামর্শ করে নেওয়া হয়েছে।’

আগামী সপ্তাহে পায়ের অস্ত্রোপচার হবে নেইমারের। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, ব্রাজিলের চিকিৎসক রদ্রিগো লাসমার তাঁর পায়ের অস্ত্রোপচার করবেন

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here