দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড ১-০ তে এগিয়ে গেলো

 মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালেল  পাঁচ মিনিটের মাথায় বক্সের বাইরে ইংল্যান্ড ফুটবলার ডেল আলিকে ফাউল করেন মডরিচ। তা থেকে দারুণ গোল করে ১-০ গোলের লিড এনে দিলেন ট্রিপার। ওই গোলেই ক্রোয়েশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে ইংল্যান্ড। 

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে দারুণ কিছু ফ্রি কিক দেখেছে ফুটবল বিশ্ব। ফ্রি কিক থেকে গোল করেছেন রোনালদো। আরও কিছু দারুণ গোল হয়েছে ফ্রি কিক থেকে। কিন্তু নকআউট পর্বে ফ্রি কিক থেকে আর গোল পায়নি কোন দল। শেষ সেমিফাইনালে সেই বাধা পেরুলেন ট্রিপার। চোখ ধাধানো এক গোল করলেন এই ইংলিশ ফুটবলার।  প্রথমার্ধে অবশ্য ইংল্যান্ড-ক্রোয়েশিয়া পায়ে সমানে সমান বল নিয়ে খেলেছে। ক্রোয়েশিয়ার পালে বল ছিল ৫৩ ভাগ। অন্যদিকে ইংল্যান্ড পায়ে ৪৭ ভাগ বল পায়ে নিয়ে খেলেছে। দু’দল আক্রমণও করেছে সমানে সমানে।

ক্রোয়েশিয়া গোলে আক্রমণ করেছে ৪টি। তার মধ্যে একটি গোলের লক্ষ্যে। অন্যদিকে ইংল্যান্ডের আক্রমণ তিনটি। তার মধ্যে গোল হওয়া শটটিই ছিল লক্ষ্যে। এছাড়া হ্যারি কেন ভালো দুটি সুযোগ পান। কিন্তু দু’বারই অফসাইড হন তিনি। ইংলিশদের অবশ্য আক্রমণগুলো বেশ গোছালো এবং ভীতি জাগানিয়া ছিল। অন্যদিকে ক্রোয়েশিয়ার আক্রমণগুলো ইংলিশদের রক্ষণে এসে থেমে গেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here