ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র হবেন অনন্ত জলিল!

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা অনন্ত জলিল। সম্প্রতি দ্বীনের পথ অনুসরণ ও বাস্তব জীবনে ইসলামের অনুশাসন মেনে চলার চেষ্টা করছেন এ অভিনেতা। এমন বদলে যাওয়া অনন্ত জলিলকেই নাকি, তার শুভাকাঙ্খীরা নাকি চাচ্ছেন সদ্য প্রয়াত আনিসুল হকের জায়গায় তাকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র হিসেবে দেখতে। ফেসবুকে নিজের ফেরিভাইড পেজে দেওয়া স্ট্যাটাসে এমনটাই জানালেন অনন্ত জলিল। তবে শুভাকাঙ্খীরা চাইলেও তিনি জানিয়ে দিয়েছেন, রাজনীতি তাকে দিয়ে হবে না। তিনি রাজনীতি করবেনও না।

ব্যক্তিগত সফরে ২৯ জুলাই যুক্তরাজ্যে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়া ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক গত বৃহস্পতিবার লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে মারা যান। আনিসুল হক চলে যাওয়ার পর থেকেই আলোচনা শুরু হয়েছে আগামী দিনে ঢাকা উত্তরের নগরপিতা কে হচ্ছেন। এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়রের পদ শূন্য ঘোষণা করে আজ-কালের মধ্যেই প্রকাশ করা হবে গেজেট। প্রয়াত মেয়র আনিসুল হকের মৃত্যুর কারণে পদটি শূন্য হয়েছে। সিটি করপোরেশনের আইন অনুযায়ী পদ শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে।এই আলোচনার মধ্যেই অনন্ত জলিল ফেসবুক স্ট্যাটাস দিয়ে আগামীর মেয়র হিসেবে শুভাকাঙ্খীরা তাকে দেখতে চান বলে জানান।

অনন্ত জলিলের স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো- ‘বন্ধুগণ, আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আমি আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ার বরকতে, আলহামদুলিল্লাহ ভালোই আছি। আশা করি আপনারাও ভালো আছেন। বন্ধুগণ আমার প্রতি আপনাদের ভালোবাসায় আমি চিরকৃতজ্ঞ। আমার অনেক শুভাকাঙ্খী চাচ্ছেন আমাকে মেয়র হিসেবে দেখতে। সেই বন্ধুদের বলছি, এ বক্তব্য আমার প্রতি আবেগের বহিঃপ্রকাশ।

বন্ধুরা, আমি কখনো রাজনীতি করিনি এবং করবও না। কারণ রাজনীতির জন্য আমি নই। দেশের অনেক যোগ্য রাজনীতিবিদ আছেন। তারাই আসবেন রাজনীতিতে এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবেন আমি আশা করি। আর তাদের মাঝে থেকে একজন যোগ্য রাজনীতিবিদ উত্তর সিটি কর্পোরেশনের মেয়র হয়ে আমাদের প্রিয় ঢাকাকে নিরাপদ ও বাসযোগ্য ঢাকা গড়ে তুলবেন। সদ্য প্রয়াত আনিসুল হক ভাইয়ের অবাস্তবায়িত স্বপ্ন পূরণ করবেন ইনশাআল্লাহ্। আর সেই যোগ্য রাজনীতিবিদকে খুঁজে বের করবেন দেশরত্ন, জননেত্রী আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যেভাবে যোগ্য হাতে দেশ পরিচালনা করছেন, তেমনিভাবে আমাদের ঢাকা উত্তরের জন্য যোগ্য, সৎ ও কর্মঠ মেয়র নির্বাচনের মাধ্যমে উপহার দিবেন।

বন্ধুরা, আপনাদের অনুপ্রেরণায় আগেও যেভাবে মানুষ ও সমাজের সেবা করেছি, ইনশাআল্লাহ্ আল্লাহর রহমতে ভবিষ্যতে যেন তেমনটিভাবে সেবা করে যেতে পারে। আর আগেও যেভাবে আপনারা আমার পাশে ছিলেন, আশাকরি সবসময় একই ভাবে আমার পাশে থাকবেন। আর আমি অতি সামান্য একজন মানুষ, তাই আপনাদের ভালোবাসা নিয়ে সবসময় আপনাদের পাশেই থাকতে চাই। ইনশাল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন।’

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here