জাতীয় লীগে খুলনার হ্যাটট্রিক শিরোপা

আগেই অনুমেয় ছিল,খুলনার ঘরেই শিরোপা উঠছে।বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা।ইনিংস ও ৪৯ রানে ঢাকা বিভাগকে পরাজিত করার মাধ্যমে সেই আনুষ্ঠানিকতাও সেরে নিল আব্দুর রাজ্জাকের নেতৃত্বাধীন খুলনা বিভাগ। 
এ নিয়ে জাতীয় লীগে টানা তিন আসরেই শিরোপা জিতল খুলনা। এই লীগে ছয়বারের মতো শিরোপা জিতে রেকর্ড গড়েছে খুলনা। তবে লীগের টানা চার আসরের শিরোপা জয়ের রেকর্ড রয়েছে রাজশাহীর।
সাভার বিকেএসপির মাঠে জাতীয় লীগের শেষ রাউন্ডের খেলায় প্রথম ইনিংসে মেহেদি হাসান মিরাজের ঘুর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১১৩ রানে অলআউট হয়ে যায় ঢাকা বিভাগ।
খুলনার হয়ে মিরাজ একাই ৭ উইকেট তুলে নেন। জবাব দিতে নেমে ওপেনার এনামুল হক বিজয়ের ডাবল সেঞ্চুরি (২০২) এবং তরুণ ক্রিকেটার মেহেদি হাসানের সেঞ্চুরিতে (১৭৭) ভর করে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৫৯ রান নিয়ে ইনিংস ঘোষণা করে খুলনা।
৩৪৬ রানে পিছিয়ে থেকে শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মিরাজ-রাজ্জাকের ঘুর্ণি এবং রুবেল হোসেনের গতির বলে বিধ্বস্ত হয়ে ২৯৭ রানে অলআউট হয়ে যায় ঢাকা বিভাগ।
দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রকিবুল হাসান। এছাড়া তাইবুর পারভেজ, অধিনায়ক শরিফ এবং নাদিফ চৌধুরী করেন যথাক্রমে ৫১, ৪৭ ও ৪৩ রান।
খুলনার হয়ে মিরাজ এবং রুবেল তিনটি করে উইকেট ভাগাভাগি করেন। এছাড়া দুটি উইকেট নেন আব্দুর রাজ্জাক।
SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here