চর্তুথ শ্রেণির শিক্ষার্থীকে নিজের প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন শিক্ষার্থী মা

রংপুর,  টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের ছোট নলছিয়া পাড়া গ্রামের বাবলু শেখের মেয়ে বর্ণা (৯)।বর্ণা চর্তুথ শ্রেণির শিক্ষার্থী ।তার মা নুর বানু বিরুদ্ধে অভিযোগ উঠেছে ,  বছর বয়সি মেয়েকে নিজের প্রেমিকের সঙ্গে বিয়ে দেওয়ারন।

তার মা নুর বানু বেগম, বিয়ের আগে রংপুর সিটি করর্পোরেশন থেকে মেয়ের জন্য নাগরিকত্ব ও জন্ম সনদও সংগ্রহ করেছেন। এরপর চলতি বছরের জুন মাসে রংপুর জজ কোর্টের নোটারি পাবলিকের মাধ্যমে বর্ণা বয়স ১৮ বছর দেখিয়ে ৫ লাখ টাকা দেন মোহরে রফিকুল ইসলাম (২৫) নামে এক যুবকের সঙ্গে বিয়ে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত আবেদন করেন বর্ণার বাবা বাবলু শেখ,অবৈধ ও বেআইনি বাল্য বিয়ে বাতিল করার জন্য।

বর্ণার বাবা বাবলু শেখ জানান, আমাকে না জানিয়ে ৯ বছরের শিশু কন্যাকে রংপুর নিয়ে গিয়ে তার মা রফিকুল নামের এক যুবকের সাথে বিয়ে দেন। অবৈধ ও বেআইনি বিয়ে বাতিল করে জড়িতদের বিচার চেয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, ৯ বছরের ওই শিশু কন্যাটিকে দেখেছি এবং তার ডাক্তারী পরীক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে। এ ঘটনার সাথে জড়িতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্ণার বাবা বাবলু শেখ দীর্ঘদিন যাবত চট্টগ্রামে ফেরি করে কাপড় বিক্রি করেন। বেশিরভাগ সময় চট্টগ্রামে অবস্থান করার কারণে ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী গ্রামের শাহ জাহান আলীর ছেলে লম্পট রফিকুল ইসলামের সঙ্গে বাবলু শেখের স্ত্রী নুর বানুর অবৈধ সম্পর্কে গড়ে ওঠে। এনিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ অনুষ্ঠিত হয়। নুর বানু তার ৯ বছরের শিশু কন্যা বর্ণাকে নিয়ে তার বাবার বাড়ি রংপুরে চলে যায়। গত ৮ই জুন রংপুর সিটি করর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গোলাম কবীর কাজলের স্বাক্ষরিত নাগরিকত্ব সনদ ও সিটি করপোরেশনের জন্ম ও মৃত্যু নিবন্ধক অনিজা হাসানের স্বাক্ষরিত জন্মসনদ সংগ্রহ করা হয়। গত ১১ই জুন বর্ণার মা তাকে মার্কেট থেকে কাপড় কেনার কথা বলে রংপুর কোর্টে নিয়ে যায়। বর্ণার বয়স ১৮ বছর দেখিয়ে রংপুর জজ কোর্টের এডভোকেট এ আর মাইদুল ইসলামের মাধ্যমে নোটারী পাবলিক করে নুর বানুর কথিত প্রেমিক রফিকুলের সাথে তার মেয়ে ৯ বছরের বর্ণার বিয়ে দেয়া হয়।

সুত্রঃ বিডিমর্নিং ডটকম

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here