খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচির

ডেস্ক রিপোর্ট// বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আট ঘণ্টা প্রতীকী অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিএনপি দল। কাল সোমবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ঢাকা মহানগর নাট্যমঞ্চে এই কর্মসূচি পালন করা হবে।

ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান। তিনি বলেন, এই কর্মসূচি পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি দেওয়া হয়েছে।রুহুল কবির রিজভী বলেন, কর্মসূচির বিষয়ে পুলিশ ইতিবাচক সাড়া দিয়েছে। আশা করছি, প্রয়োজনীয় কাগজপত্র পেয়ে যাব। এই কর্মসূচিতে ২০–দলীয় জোট ছাড়াও অন্যান্য রাজনৈতিক দল, বুদ্ধিজীবী ও পেশাজীবীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয় খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে। রায় ঘোষণার পরই সাবেক এ প্রধানমন্ত্রীকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়।

 

 

 

বাংলানিউজ২৪৭,কম///রাজনীতি

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here