কোচ ছাড়াই খেলতে রাজি মাশরাফি-সাকিবরা!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান সম্প্রতি বলেছিলেন, কোচ নিয়োগে জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়কের মতামতকে প্রাধান্য দেওয়া হবে। প্রয়োজনে কয়েকজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গেও বসবেন তাঁরা। সে অনুযায়ী আজ শনিবার মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের সঙ্গে কথা বলেন বিসিবি কর্মকর্তারা।

রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত এই বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, প্রয়োজনে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে খেলোয়াড়রা কোচ ছাড়া খেলার পক্ষে মত দিয়েছেন।

খেলোয়াড়দের সঙ্গে বৈঠক শেষে বিসিবি সভাপতি সাংবাদিকদের বলেন, ‘আমরা নতুন একজন কোচ নিয়োগের চেষ্টা করছি। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগে যদি কোনো কোচ নিয়োগ দেওয়া না হয়, সে ব্যাপারে খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। খেলোয়াড়রা আত্মবিশ্বাসী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে কোচছাড়া খেলতে।’

কোচ নিয়োগের ব্যাপারে তাড়াহুড়ো করতে চায় না বিসিবি। এ সম্পর্কে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা একজন কোচ খুঁজছি, তবে তাড়াহুড়ো করতে চাই না। তার মানে এই না যে, আমরা কোচ নিয়োগ দেব না। ভেবেচিন্তে অবশ্যই একজন কোচ নিয়োগ দেওয়া হবে।’

গত নভেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পর পদত্যাগ করেছিলেন শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অবশ্য বিসিবির সঙ্গে তাঁর চুক্তি ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তার অনেক আগেই সরে দাঁড়িয়েছেন তিনি।

হাথুরুসিংহে পদত্যাগ করায় একজন নতুন কোচের খোঁজে নামে বিসিবি। এরই মধ্যে রিচার্ড পাইবাস সাক্ষাৎকার দিয়ে গেছেন। তালিকায় আছেন ফিল সিমন্সও। শোনা যাচ্ছে আরো কয়েকজনের নাম। শেষ পর্যন্ত কে নিয়োগ পাবেন সেটাই এখন দেখার।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here