কোকোর মৃত্যুবার্ষিকীতেও আদালতে খালেদা জিয়া

ছোট ছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকীর দিনেও আদালতে হাজির হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। যদিও গতকাল মঙ্গলবার এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ  বুধবারের জন্য তাঁকে আদালতের কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া হয়েছিল।

বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজিরা দিতে উপস্থিত হন খালেদা জিয়া। বিশেষ জজ ড. আখতারুজ্জামানের এই আদালতে জিয়া অনফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্কের শুনানি চলছে।

আজকের যুক্তিতর্কে খালেদা জিয়ার অংশগ্রহণ নেই। কেননা, আজ এই মামলার অন্য আসামি কাজী সলিমুল হক ও শরাফত আলীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হচ্ছে। তবে শুনানিতে অনুপস্থিত থাকার আবেদন আদালত নাকচ করে দেওয়ায় মামলার কার্যক্রম চলাকালে প্রতিদিনই হাজির হতে হচ্ছে খালেদা জিয়াকে।

বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মাহবুব উদ্দীন খোকন বলেন, গতকাল এই মামলার শুনানিতে অংশ নিয়ে আরাফাত রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজকের শুনানি মুলতবি রাখার আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুর না করে শুধুমাত্র খালেদা জিয়াকে অব্যহতি দেন। যেহেতু আবেদন অনুযায়ী শুনানি মুলতবি হয়নি সেহেতু আদালতে হাজিরা দিতে যথাসময়েই আসেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার নথি থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here