উদ্যোক্তা হতে কোটি টাকা দিচ্ছে রবি

ডিজিটার ব্যবসায়িক ধারণা বাস্তবায়নের মাধ্যমে উদ্যোক্তা হতে কোটি টাকা করে অর্থ সহায়তা দিচ্ছে মোবাইল ফোন অপারেটর রবি। প্রাথমিক অবস্থায় প্রতিষ্ঠানটির ৭ কর্মকর্তা এই অর্থ পাচ্ছেন।

রোববার রাজধানীর একটি হোটেলে প্রকল্পটির আওতায় রবির যে কর্মকর্তারা এ সুযোগ পাচ্ছেন তাদের পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবীর প্রমুখ।

কোটি টাকা পাওয়া সাত কর্মকর্তা হলেন— রবির ডিজিটাল সার্ভিসের ম্যানেজার মো. আব্দুল হাদি ভূঁইয়া, ইনফরমেশন টেকনোলজির ভাইস প্রেসিডেন্ট মো. আশিক নূন, এন্টারপ্রাইজ প্রোগ্রাম ম্যানেজমেন্ট অফিসের জেনারেল ম্যানেজার মো. মোহসিউল হক, মার্কেট অপারেশনের জিএম শাকিল ফারহান মিঠুন, মার্কেট অপারেশনের ম্যানেজার মো. হাসিবুল করিম, মার্কেট অপারেশনের স্পেশালিস্ট রিয়াসাত চৌধুরী এবং নেটওয়ার্ক অ্যাসুরেন্সের জিএম মো. মোস্তাফিজুর রহমান।

রবির হেড অব হিউম্যান রিসোর্সেস ডিভিশন মো. ফয়সাল ইমতিয়াজ খানের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এসময় প্রতিষ্ঠান প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদসহ কোম্পানির ব্যবস্থাপনা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই ৭ কর্মকর্তা রবির এক কোটি টাকা করে অর্থায়নে আগামী এক বছর তাদের ব্যবসায়িক ধারণা বাস্তবায়ন করে যাবেন। এ সময়ে রবিতে নির্দিষ্ট দায়িত্ব পালন না করেই তারা নিয়মিত বেতন পেয়ে যাবেন। সফলতার সঙ্গে এই এক বছর পার করার পর তারা স্বাধীনভাবে ব্যবসা পরিচালনা করবেন। কোম্পানিতে তখন রবিও একটি মালিকানা নেবে।

মাহতাব উদ্দিন বলেন, ডিজিটাল সমাজের অগ্রগতির সঙ্গে সঙ্গে ডিজিটাল সল্যুশনের জন্য ব্যবসার নতুন নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। এ খাতে নতুন উদ্যোক্তাদের সুযোগ করে দিচ্ছে রবি। ভবিষ্যতে এটি সারাদেশে ছড়িয়ে দেয়া হবে।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here