আর্মি স্টেডিয়ামে শোকার্ত জনতার ঢল

আর্মি স্টেডিয়ামে শোকার্ত জনতার ঢল

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মেয়র আনিসুল হকের মরদেহ নেয়া হয়েছে আর্মি স্টেডিয়ামে। শনিবার বেলা ৩টা ২০ মিনিটের দিকে আনিসুল হকের মরদেহ তার নিজ বাসা থেকে আর্মি স্টেডিয়ামে নেয়া হয়।

নগরপিতাকে শেষবারের মত এক নজর দেখতে আর্মি স্টেডিয়ামে এসেছেন হাজারো জনতা।শ্রদ্ধাঞ্জলি পর্বের শুরুতেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তার প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জানারেল সারোয়ার হুসেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে তার সামরিক সচিব মিঞা মুহম্মদ জয়নাল আবেদীন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিনের পক্ষ থেকে সার্জেন্ট অব আর্মস ক্যাপ্টেন মোস্তাক আহমেদ শ্রদ্ধা জানান।এরপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, ব্যবসায়ী সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ সারিবদ্ধভাবে আনিসুলের প্রতি শ্রদ্ধা জানান।আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, কর্নেল (অব.) ফারুক খান, আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এর আগে দুপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল আনিসুল হকের বনানীর ২৭ নম্বর রোডের বাসায় গিয়ে তাকে শেষ শ্রদ্ধা জানায়।এর আগে আনিসুল হকের মরদেহ বনানীতে তার নিজ বাসায় নিয়ে আসা হয়। দুপুর ১টা ২০ মিনিটের দিকে তার মরদেহ নিয়ে আসা হয়।শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মেয়রের মরদেহ বহনকারী বিমানটি সিলেটে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। গতকাল শুক্রবার যুক্তরাজ্যের লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মেয়র আনিসুল হকের ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান জানিয়েছিলেন, শনিবার আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

গেলো ২৯ জুলাই যুক্তরাজ্যে যান আনিসুল হক পারিবারিক কাজে। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান মেয়র আনিসুল হক।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here