আকায়েদের স্ত্রী, শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করছে সিটিটিসি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাস টার্মিনালে পাইপ বোমা হামলাকারী আকায়েদ উল্লাহর স্বজনদের জিজ্ঞাসাবাদ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ মঙ্গলবার রাজধানীর জিগাতলায় মনেশ্বর রোডের একটি বাসা থেকে আকায়েদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুঁই, শ্বশুর জুলফিকার হায়দার ও শাশুড়ি মাহফুজা আক্তারকে নিয়ে যান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সাইফুল ইসলাম বলেন, মূলত আকায়েদ সম্পর্কে বিস্তারিত জানতে তিনজনকে মিন্টো রোডে সিটিটিসির কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

জানা গেছে, ২০১৬ সালের জানুয়ারিতে বাংলাদেশে এসে বিয়ে করেন আকায়েদ। এরপর যুক্তরাষ্ট্রে চলে যান। চলতি বছর ১০ জুন সন্তানের জন্ম দেন জুঁই। সন্তানকে দেখতে গত ২২ সেপ্টেম্বর আকায়েদ বাংলাদেশে এসেছিলেন। এরপর তিনি আবার যুক্তরাষ্ট্রে চলে যান। তাঁর বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপে।

নিউইয়র্কের স্থানীয় সময় গতকাল সোমবার সকালে পোর্ট অথরিটি বাস টার্মিনালের আন্ডারপাসে পাইপবোমা হামলা চালান আকায়েদ। এতে তিনিসহ চারজন আহত হন। নিউইয়র্কের পুলিশ হেফাজতে তাঁর চিকিৎসা চলছে। নিউইয়র্কে ব্রুকলিনে পরিবারের সঙ্গে থাকেন মার্কিন গ্রিনকার্ডধারী আকায়েদ।

হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তীব্র নিন্দা জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, ‘একজন সন্ত্রাসী স্রেফ সন্ত্রাসী। তার নৃতাত্ত্বিক, ধর্মীয় পরিচয় বিবেচনায় না নিয়ে বিচারের আওতায় আনতে হবে।

SHARE

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here